1 / 3
ডিজাইন করুন নিজের লোগ এবং জানুন নতুন কিছু।
2 / 3
কিছু নতুন শিখা বা জানার জন্য একটি আদশ জায়গা
3 / 3
নিজেকে পরিপূণ ভাবে তৈরী করুন

ওয়েব ডিজাইন

ওয়েব ডিজাইন নিয়ে লিখার অতিরিক্ত উপকারিতা

শুরুতে আপনি ওয়েব ডিজাইন শিখতে পারবেন এবং খুব ভালো আয় করবেন, এটাই কি শেষ? এটা মাত্র শুরু।
আরো অনেক চমৎকার জিনিস আসছে আপনার রাস্তায়। আমি লেখালেখির অনেকগুলো অতিরিক্ত উপকারিতা সমন্ধে শুনেছি। কিন্তু আমি আমার অভিজ্ঞতা থেকে কিছু উপকারিতা শেয়ার করছি। 
1ফ্রীল্যান্সিং এর সুযোগ। লেখালেখি ওয়েব ডিজাইনার হিসেবে আপনার খ্যাতি বাড়াতে সাহায্য করে। লক্ষ লক্ষ মানুষ আপনার প্রবন্ধ পড়বে। সুতরাং ফ্রীল্যান্সিং ডিজাইন প্রকল্পের অনেক সুযোগ আপনি পাবেন যদি আপনি চমৎকার ডিজাইন টিউটোরিয়াল তৈরি করতে পারেন।
  • লেখালেখির সুযোগ। যখন আপনি জনপ্রিয় ব্লগ গুলোতে লিখবেন, সবাই আপনাকে এ ক্ষেত্রের অভিজ্ঞ ব্যক্তি হিসেবে জানবে। সুতরাং অনেক ক্ষমতাশালী ক্লায়েন্ট আপনাকে তাদের ওয়েবসাইট বা কোম্পানি ব্লগ এ লিখার জন্য পারিশ্রমিক দিতে চাবে। কখনই একটি প্রবন্ধের জন্য দত্ত পারিশ্রমিক এর কথা ভাববেন না। আপনি আপনার অভিজ্ঞতার সাথে উচ্চতর দাম পাবেন।

এই ধরণের লিখার একটি সুবিধা হলো আপনি একটি নির্দিষ্ট পারিশ্রমিকে কাজ করার চেয়ে নিজে পারশ্রমিক ঠিক করে নিতে পারবেন।
  • বিনামুল্যে নিজের বিজ্ঞাপন দেয়া। নতুন ব্লগ গুলোর জন্য অধিক পরিদর্শক পাওয়া কঠিন ব্যাপার। আপনার মহান বিষয়বস্তু এবং গুরুত্বপূর্ণ পন্য থাকা সত্ত্বেও অনেকেই সম্ভবত লক্ষ করবে না। কিন্তু আপনি যদি জনপ্রিয় ব্লগ গুলোতে লিখেন, মানুষ লেখক প্রোফাইল এর মাধ্যমে আপনাকে পাবে এবং আপনার ওয়েবসাইট ভিসিট করবে। সুতরাং, যেহেতু আপনার ভালো খ্যাতি আছে আপনি ফ্রী তে আপনার সাইট এর বিজ্ঞাপন দিতে পারবেন এবং আপনার পন্য বিক্রি করতে পারবেন। একজন ডিজাইনার হিসেবে থিম বিক্রি করা একটি ফলদায়ক পদ্ধতি।
  • ই-বই লিখা। ই-বই খুবই জনপ্রিয় এবং আপনি এটি থেকে অনেক আয় করতে পারেন। যখন আপনার পর্যাপ্ত অভিজ্ঞতা থাকবে, আপনি ওয়েব ডিজাইন সম্পর্কিত ধারণার উপর ই-বই লিখতে পারেন। এছারাও, আপনার যদি পর্যাপ্ত খ্যাতি এবং লেখার দক্ষতা থাকে তবে বই প্রকাশকরা মুদ্রিত বই লিখার জন্যও আপনার সাথে যোগাযোগ করবে।
এগুলো ওয়েব ডিজাইনার + লেখক হিসেবে কাজ করার সামান্য কিছু উপকারিতা তুলে ধরার চেষ্টা করেছি। এছারাও আপনি আরো অনেক উপকারিতা পেতে পারেন। আপনি এতদূর এসেছেন, আপনার মুল্যবান সময় খরচ করে এই টিউনটি পড়ে একজন ওয়েব ডিজাইনার লেখক হবার ইচ্ছায়। যখন আপনি শুরু করেছেন, আপনার কোন ধারণা ছিলো না আপনি শেষে কি পাবেন।
আপনার অবশ্যই অনেক প্রশ্ন থাকতে পারে। সুতরাং আপনার উদ্বেগ পরিষ্কার করার জন্য টিউমেন্টের মাধ্যমে আমাকে বিনা দ্বিধায় প্রশ্ন করুন। নতুন প্রজন্মের চমৎকার ওয়েব ডিজাইনার লেখকদের প্রতি রইল শুভ কামনা।
আরো অতিরক্তি জানতে  http://www.techtunes.com.bd/featured/tune-id/199657

মন্তব্যসমূহ